Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দূরে দাঁড়িয়েই উপভোগ পর্যটকদের
বাড়ছে ঢেউ, বুলবুল নিয়ে দীঘায় কড়া সতর্কতা 

সংবাদদাতা, কাঁথি: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাব সৈকত শহর দীঘাতেও পড়তে শুরু করেছে। শুক্রবার সকাল থেকে দীঘার উপকূল সহ গোটা পূর্ব মেদিনীপুর জেলার আকাশ ছিল মেঘলা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঝিরঝিরে বৃষ্টিও শুরু হয়। সঙ্গে ছিল হাওয়া। 
বিশদ
বিশ্বভারতীর সমাবর্তন
রাষ্ট্রপতি রাত কাটাবেন শান্তিনিকেতনে, নিরাপত্তা নিয়ে দফায় দফায় বৈঠক 

সংবাদদাতা, শান্তিনিকেতন: শান্তিনিকেতনে সমাবর্তন উপলক্ষে আসতে চলেছেন রাষ্ট্রপতি তথা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের পরিদর্শক রামনাথ কোবিন্দ। শান্তিনিকেতনে তিনি রাত কাটাবেন। তার জন্য বিশ্বভারতীজুড়ে চলছে জোর প্রস্তুতি। পাশাপাশি রাষ্ট্রপতির নিরাপত্তা নিয়ে দফায় দফায় বৈঠক হচ্ছে জেলা প্রশাসন ও বিশ্বভারতী কর্তৃপক্ষের মধ্যে।  
বিশদ

09th  November, 2019
নাদনঘাটে প্রতিটি রাস কমিটি পাবে ৫ হাজার টাকা, ঘোষণা স্বপন দেবনাথের 

সংবাদদাতা, পূর্বস্থলী: নাদনঘাটের প্রতিটি রাস কমিটিকে এবার পাঁচ হাজার টাকা করে উৎসাহ পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করলেন মন্ত্রী স্বপন দেবনাথ। এছাড়াও থিমের প্রতিযোগিতায় প্রথম হলে ২৫ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে। পাঁচটি বিভাগে এই পুরস্কার রয়েছে। শুক্রবার শ্রীরামপুর নজরুল মঞ্চে রাস উদ্যোক্তাদের নিয়ে প্রশাসনিক বৈঠক হয়।
বিশদ

09th  November, 2019
ভগবানগোলায় ব্যবসায়ীর গোডাউনে হানা, উদ্ধার প্রচুর মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় 

সংবাদদাতা, লালবাগ: শুক্রবার ভগবানগোলা থানার বর্ষাতিগোলায় এক ব্যবসায়ীর গোডাউনে হানা দিয়ে বিভিন্ন কোম্পানির প্রচুর মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় বাজেয়াপ্ত করল ব্লক প্রশাসন। বিডিও পুলককান্তি মজুমদারের নেতৃত্বে এদিন ব্লক প্রশাসনের আধিকারিকরা ওই গোডাউনে অভিযান চালান। 
বিশদ

09th  November, 2019
রামপুরহাট মেডিক্যালে রোগী মৃত্যুকে ঘিরে উত্তেজনা, তাণ্ডব পরিজনদের 

সংবাদদাতা, রামপুরহাট: রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সন্ধ্যায় উত্তেজনার সৃষ্টি হল রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে। মৃতের পরিজনেরা চিকিৎসায় গাফিলতির অভিযোগে ওয়ার্ডে রীতিমতো তাণ্ডব চালান। কর্তব্যরত নার্স ও চিকিৎসকদের হেনস্তার পাশাপাশি খাতাপত্র ছিঁড়ে দিয়ে টেবিল চেয়ার তুলে ফেলে দেন। 
বিশদ

09th  November, 2019
কাশ্মীরে জঙ্গিদের গুলিতে জখম মুর্শিদাবাদের জহিরুলকে বাড়িতে ফেরানোর আবেদন 

বিএনএ, বহরমপুর: শ্রীনগরের হাসপাতাল থেকে বাড়ি ফেরার জন্য অস্থির হয়ে উঠেছেন জহিরুল। তিনি পরিবারের লোকজনদের বারে বারে ফোন করে বলে চলছেন, চিকিৎসক বলেছেন, এবার ছুটি নেওয়া যেতে পারে। আমাকে তোমরা এখান থেকে নিয়ে যাওয়ার ব্যবস্থা কর’।
বিশদ

09th  November, 2019
কেভিপি জালিয়াতি: ৭ জনকে কারাদণ্ড দিল সিউড়ি আদালত 

বিএনএ, সিউড়ি: পোস্ট অফিসের কেভিপি জালিয়াতি করার দায়ে সাতজনকে শুক্রবার সাজা ঘোষণা করেছে সিউড়ি আদালত। তাদের প্রত্যেককে সাড়ে পাঁচবছর করে কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

09th  November, 2019
কার্তিকদাস বাউলের ভাইরাল ভিডিও ঘিরে চাঞ্চল্য 

বিএনএ, মেদিনীপুর: বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের নবীনবরণ অনুষ্ঠানে কার্তিকদাস বাউলের সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হওয়া নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে। গত ৫ নভেম্বর মেদিনীপুরে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ অনুষ্ঠান ছিল। 
বিশদ

09th  November, 2019
খনিতে কর্মরত শ্রমিকদের মৃত্যুকালীন ভাতা তিনগুণ বেড়ে হল ১৫ লক্ষ 

বিএনএ, আসানসোল: খনিতে কর্মরত শ্রমিকদের মৃত্যুকালীন ভাতা এক ধাক্কায় তিনগুণ বৃদ্ধি করল কেন্দ্রীয় সরকার। এতদিন ভাতা ছিল পাঁচ লক্ষ টাকা। এখন তা বেড়ে হয়েছে ১৫ লক্ষ। কেন্দ্রীয় কয়লামন্ত্রী প্রহ্লাদ যোশি বৃহস্পতিবার এই ঘোষণা করতেই খুশির হাওয়া শ্রমিক মহলে। 
বিশদ

09th  November, 2019
তেহট্টে জগদ্ধাত্রীর বিসর্জনের শোভাযাত্রায় সচেতনতার বার্তা 

সংবাদদাতা, তেহট্ট: তেহট্টে জগদ্ধাত্রীপুজোর বিসর্জনের শোভাযাত্রায় উঠে এল জল সংরক্ষণ, গাছ লাগানোর বার্তা, ডেঙ্গু নিয়ে সচেতনতা ও প্ল্যাস্টিক বন্ধের বার্তা। তেহট্টে বছর দশেক আগে থেকে জগদ্ধাত্রী পুজোর অন্যতম আকর্ষণ এই বিসর্জনের শোভাযাত্রা। শুক্রবার সেই শোভাযাত্রা বের হয়। 
বিশদ

09th  November, 2019
ফুলিয়ায় দলেরই কর্মীদের হাতে আক্রান্ত বিজেপির মণ্ডল সভাপতি, চাঞ্চল্য 

সংবাদদাতা, রানাঘাট: ফুলিয়ায় বিজেপির দলীয় কার্যালয়ের কাছে কর্মীদের হাতে আক্রান্ত হলেন বিজেপির মণ্ডল সভাপতি। ওই ঘটনায় ফের বিজেপির গোষ্ঠীদ্বন্দ্বের বিষয়টি প্রকাশ্যে চলে এল। বৃহস্পতিবার সন্ধ্যায় ফুলিয়ার মণ্ডল সভাপতি বিমল সরকারকে মারধর করার অভিযোগ ওঠে দলেরই কয়েকজন কর্মীর বিরুদ্ধে। 
বিশদ

09th  November, 2019
বুলবুল এর প্রভাবে বিক্ষিপ্ত বৃষ্টি শুরু, মোবাবিলায় প্রস্তুত নদীয়া জেলা প্রশাসন 

বিএনএ, কৃষ্ণনগর: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে শুক্রবারই দুপুর থেকে জেলাজুড়ে শুরু হয় বিক্ষিপ্ত বৃষ্টি। ঝড় মোকাবিলায় প্রস্তুত নদীয়া জেলা প্রশাসন। আবহাওয়া দপ্তরের মত অনুযায়ী, নদীয়া জেলায় ঝড়ের প্রভাব খুব বেশি পড়ার কথা না থাকলেও সবরকম সতর্কতা অবলম্বন করা হচ্ছে বলে জানা গিয়েছে।  
বিশদ

09th  November, 2019
ধানতলায় বিজেপি কর্মীদের হেনস্তা করার অভিযোগ 

সংবাদদাতা, রানাঘাট: ধানতলায় বিজেপি কর্মীদের হেনস্তা করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। বৃহস্পতিবার ধানতলা থানার পানিখালি এলাকায় এই ঘটনা ঘটে।
বিশদ

09th  November, 2019
কৃষ্ণনগরে জগদ্ধাত্রী বিসর্জনের শোভাযাত্রা এবার নির্বিঘ্নে শেষ হল 

বিএনএ, কৃষ্ণনগর: কোনওরকম গণ্ডগোল ছাড়া নির্বিঘ্নে জগদ্ধাত্রী বিসর্জনের শোভাযাত্রা হল কৃষ্ণনগরে। পুলিস আধিকারিক থেকে কর্মীদের পরিকল্পনা, বারবার পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠক, সর্বোপরি পুজো কমিটিগুলির সহযোগিতায় এই ‘অসাধ্য’ সাধন হয়েছে বলেই মত কৃষ্ণনগরবাসীর। 
বিশদ

09th  November, 2019
জামবনীতে বাংলা আবাস যোজনায় উপভোক্তাদের কাছে টাকা চাওয়ার অভিযোগ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বাংলা আবাস যোজনায় উপভোক্তাদের কাছে টাকা চাওয়ার অভিযোগ উঠল তৃণমূল নেতাদের বিরুদ্ধে। ওই টাকা না দিলে দ্বিতীয় কিস্তির টাকা পাওয়া যাবে না বলে হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। জামবনী ব্লকের চিল্কিগড় অঞ্চলে এই ঘটনা ঘটেছে। 
বিশদ

09th  November, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১০ নভেম্বর (পিটিআই): অযোধ্যার বিতর্কিত জমি হিন্দুদের। মসজিদের জন্য অযোধ্যায় বিকল্প ৫ একর জমি দিতে হবে। শনিবার রাম জন্মভূমি-বাবরি মসজিদ জমি মামলায় ঐতিহাসিক এই রায় দিয়েছে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সাংবিধানিক বেঞ্চ। রায় ঘোষণার পর ২৪ ঘণ্টা কেটে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাজারে এল বেঙ্গল টাইলস-এর নতুন টাইল ‘লাসট্রা’। এটি আদতে বড় আকারের স্ল্যাব, যা ৮০০ X ১৬০০, ৬০০ X ১২০০ বা এমন ধরনের ...

ওয়াশিংটন, ১০ নভেম্বর (পিটিআই): আদালতে সাময়িক স্বস্তি পেলেন আমেরিকায় বসবাসকারী ভারতীয়রা। শুক্রবার এইচ১বি ভিসা প্রাপকদের স্বামী বা স্ত্রীর ওয়ার্ক পারমিট বাতিলের আবেদন পুনর্বিবেচনার জন্য নিম্ন আদালতে ফেরত পাঠাল ইউএস কোর্টস অব অ্যাপিলস ফর দ্য ডিস্ট্রিক্ট অব কলম্বিয়া।  ...

বিএনএ, জলপাইগুড়ি: ২০১৫ সালের বিধ্বংসী অগ্নিকাণ্ডের পরও শিক্ষা নেননি জলপাইগুড়ির দিনবাজারের ব্যবসায়ীরা। এই বাজারে অগ্নি নির্বাপণ ব্যবস্থা নিয়ে কোনওরকম ব্যবস্থা নেই। ঘিঞ্জি দিনবাজার কার্যত জতুগৃহে পরিণত হয়ে রয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৫৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  November, 2019

দিন পঞ্জিকা

২৪ কার্তিক ১৪২৬, ১১ নভেম্বর ২০১৯, সোমবার, চতুর্দশী ৩০/২৯ রাত্রি ৬/২। অশ্বিনী ৩৩/৩৮ রাত্রি ৭/১৭। সূ উ ৫/৫০/১৫, অ ৪/৫১/১৩, অমৃতযোগ দিবা ৭/১৮ মধ্যে পুনঃ ৮/৪৬ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ১০/৫৫ মধ্যে পুনঃ ২/২২ গতে ৩/১৪ মধ্যে, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ২/৬ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
২৪ কার্তিক ১৪২৬, ১১ নভেম্বর ২০১৯, সোমবার, চতুর্দশী ২৯/৫৩/১ রাত্রি ৫/৪৮/৩৩। অশ্বিনী ৩৫/২৬/১৫ রাত্রি ৮/১/৫১, সূ উ ৫/৫১/২১, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/৫৪ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ১০/৫৮ মধ্যে ও ২/৩০ গতে ৩/২৩ মধ্যে, বারবেলা ২/৬/৪০ গতে ৩/২৯/১৩ মধ্যে, কালবেলা ৭/১৩/৫৪ গতে ৮/৩৬/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/৭ গতে ১১/২১/৩৩ মধ্যে। 
১৩ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম। বৃষ: বাহন ক্রয়ের যোগ। মিথুন: গৃমামলা-মোকদ্দমায় নিষ্পত্তি ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল ...বিশদ

07:03:20 PM

কোচবিহারে শুরু রাসমেলা
 

সোমবার ফিতে কেটে রাসমেলার দ্বারোদঘাটন করলেন কোচবিহার রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ। ...বিশদ

07:43:00 PM

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন লতা
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রবাদপ্রতিম গায়িকা লতা মঙ্গেশকর। চেস্ট ইনফেকশনের ...বিশদ

06:09:58 PM

হাসপাতালে ভর্তি লতা মঙ্গেশকর 
অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন প্রবাদপ্রতিম সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। গত ...বিশদ

04:35:00 PM

বাংলায় জয়েন্ট: ধর্মতলায় অবস্থান বিক্ষোভে তৃণমূল

 বাংলায় জয়েন্ট নয় কেন? কেন্দ্রীয় সরকারের এই বঞ্চনার অভিযোগ তুলে ...বিশদ

04:06:00 PM